Tuesday, April 9, 2013

আমার বিরুদ্ধে বা আমার লেখার বিরুদ্ধে সুস্পষ্ট এবং যৌক্তিক অভিযোগ তুলুন, আমি সাদরে গ্রহণ করবো

হরতাল দিয়ে ধর্মান্ধ গোষ্ঠীকে আরেকটি ইস্যু সৃষ্টির সুযোগ করে দেয়া হচ্ছে' এই শীরোনামে আমি একটি লেখা সামেহোয়্যারইনব্লেগে পোস্ট করি।
এই লেখার উপর 'প্রভাত নামে একজন ৯০ ভাগ মুসলিমকে আমি আমার লেখায় অপমান করেছি বলে অভিযোগ করেন। অভিযোগটি বর্তমান সময়ের প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ মনে করায় আমি তা হুবহু নিচে তুলে ধরছি।

provat বলেছেন:

"শতকরা ৯০ভাগ মুসলমান যে দেশের নাগরিক, তাদেরকে আপনি 'ধর্মান্ধ গোষ্ঠী' বলে চরম অপমান করলেন । আমি আপনার মন্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি । আপনার মতো লোকদের কারনেই সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তাহীনতার কারন তৈরী হয় "


তার এই মন্তব্যের জবাবে আমি যা লিখেছি নিচে তুলে ধরছি।

লেখক বলেছেন:
"
আপনার মতামতের জন্য ধন্যবাদ। আমার লেখার কোনো মন্তব্য আপানার ভালো না লাগলে আপনাকে অনুরোধ থাকবে সমালোচনা করার জন্য। আমি যা জানি বা বুঝি তাই লিখি। এতে আমার দুর্বলতা বা বোঝার ভ্রান্তিও থাকতে পারে।

এখানে বলে রাখি আমি আমার লেখায় দেশের ৯০ ভাগ জনগণকে আমি ধর্মান্ধ বলিনি।
আমার চোখে ধর্মান্ধ তারাই যারা ধর্মকে নিয়ে বাড়াবাড়ি করে।
আমার মতামতের উপর কোনো সমালোচনা থাকলে আপনি যুক্তিযুক্ত সমালোচনা করলে আমার জন্য ভালোই হবে।
তবে আমি কী লিখে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তাহীনতার কারণ হলাম তা জানালেও ভালো হয়।
ধন্যবাদ
"

আমার এই বক্তব্যের জবাবে তিনি এখনো কোনো মন্তব্য করেন নি। অভিযোগটি গুরুতর হওয়ায় আমি পৃথকভাবে এই পোস্ট করছি যেন আমার বক্তব্য থেকে কেউ আপত্তিকর কিছু পেলে তা জানাতে পারেন।

লেখাটির লিংক এখানে যোগ করছি।
হরতাল দিয়ে ধর্মান্ধ গোষ্ঠীকে আরেকটি ইস্যু সৃষ্টির সুযোগ করে দেয়া হচ্ছে

No comments:

Post a Comment

সর্বাধিক পঠিত

ইতিহাসের ভ্রান্তি থেকে বিভ্রান্তিকর শিক্ষাঃ পার্বত্য চট্টগ্রাম প্রসংগ-১৯৪৭ সাল

ইতিহাসের ভ্রান্তি থেকে বিভ্রান্তিকর শিক্ষা তারিখঃ ১৬ আগস্ট, ২০১৭ ইতিহাস একটি জাতি বা জাতিসত্তা তথা জাতিসমষ্টিকে নানাভাবে প্রভাবিত কর...